করোনায় পুলিশের ২৪ সদস্যের মৃত্যু, আক্রান্ত ৭৩১৪

0
74

স্টাফ রিপোর্টার: করোনা মহামারিতে মাঠপর্যায়ে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করা বিভিন্ন বাহিনীর মধ্যে বাংলাদেশ পুলিশের সবচেয়ে বেশি সংখ্যক সদস্য আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীটির মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩১৪ জন, মারা গেছেন মোট ২৪সদস্য।

শনিবার (১৩ জুন) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এ তথ্য জানিয়েছেন।

করোনায় একদিনেই শনাক্ত পুলিশের ১৯৮ সদস্য, মোট আক্রান্ত ২১৪১ জন
তিনি জানান, বাংলাদেশ পুলিশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩১৪ জন। মোট ২৪ জন সদস্য মারা গেছেন। আক্রান্তদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) এক হাজার ৯৩৪ জন সদস্য রয়েছেন। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ হাজার ৭৬৬ জন। আক্রান্ত হয়ে হাসপাতাল বা বাসায় চিকিৎসাধীন আছেন আরও ৩ হাজার ৫৪৮ জন সদস্য।

এআইজি সোহেল রানা আরও জানান, করোনায় সংক্রমিত হয়ে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে রয়েছেন পুলিশ পরিদর্শক পদমর্যাদার ৪ জন, উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার ৬ জন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার ৩ জন, নায়েক পদমর্যাদার একজন এবং কনস্টেবল পদমর্যাদার ৯ জন, বাংলাদেশ পুলিশের ইউনিট র‍্যাব সদর দফতরে কর্মরত এসএসএইই /এম (পি) আলী হায়দার আবু এনাম এবং ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের সিভিল স্টাফ নিরোধ চন্দ্র।

দেশে প্রাণঘাতি করোনাভাইরাস বিস্তারের শুরু থেকে পুলিশ জনগণের সেবা ও সুরক্ষায় ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে নিরলস কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, করোনাকালে দেশের নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here